সহজ ভাষায় নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায়

সহজ ভাষায় নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায়

কাউকে যদি প্রশ্ন করা হয় নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় বলুন। তবে বেশির ভাগ মানুষই এর উত্তর দিতে ব্যর্থ হবে। হ্যাঁ, সত্যিই বলছি। যদিও বিষয়টা শোনামাত্র পানির মতো সহজ মনে হচ্ছে, তবে প্রাক্টিক্যালি এর উত্তর দিতে সত্যিই অনেকেই ঘাবরে যায়।

এই ধরণের প্রশ্ন মূলত বিভিন্ন ভাইভা পরীক্ষায় করা হয়। আপনি জেনে অবাক হবেন, পরীক্ষকরা যখন কোনো পরীক্ষার্থীকে এভাবে বলে -নিজের সম্পর্কে কিছু বলুন বাংলায়, তখন বেশিরভাগ পরীক্ষার্থীই এই প্রশ্নের উত্তর দিতে পারে না।

সত্যিকথা বলতে আমরা চাকরি ভাইভা দেওয়ার পূর্বে কখনই এই ধরণের বিষয় নিয়ে চিন্তাও করি না। রিয়েল লাইফে প্রয়োজন হয়না বিধায় কখনও নিজের সম্পর্কে বলার জন্য একা একাও প্রাক্টিস করি না।

আরও পড়ুনঃ নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে

যাইহোক, এই ব্লগে আমি আপনাদেরকে নিজের সম্পর্কে দশটি বাক্য বাংলায় বলে দেবো। আপনি যদি এই বাক্যগুলো ফলো করে প্রাক্টিক্যালি আপনার নিজের উপর এপ্লাই করেন, তাহলে দেখবেন যে আপনি নিজেও আপনার নিজের সম্পর্কে অনেক কিছুই বলতে পারছেন।

নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায়

১. আমার নাম মোহাম্মাদ ফখরুল ইসলাম।

২. আমার জন্ম ১৯৯৩ সালের ২৭ অক্টোবর, রোজ বুধবার।

৩. আমি প্রাইমারি ও মাধ্যমিক পড়াশোনা শেষ করেছি ‘গাজীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ’ থেকে।

৪. বর্তমানে আমি জিওলজিতে অনার্স করছি।

৫. আমি আমার পরিবারের সবচেয়ে বড় ছেলে।

৬. আমি প্রতিদিন সকাল ভোর ৪ টায় ঘুম থেকে উঠি এবং ফজরের নামাজ মসজিদে গিয়ে জামাতে পড়ি।

৭. আমার প্রিয় শখ বইপড়া এবং কবিতা লেখা।

৮. আমি প্রতিদিন বিকেলে ক্রিকেট খেলতে পছন্দ করি।

৯. আমার প্রিয় পাখিটির নাম দোয়েল।

১০. নৌকা ভ্রমণে আমি সবচেয়ে বেশি আনন্দ পাই।

১১. আমার পছন্দের খাবার রুটি দিয়ে রাজ হাঁসের মাংস।

আরও পড়ুনঃ বিদ্যালয়ে পাঠাগার স্থাপনের জন্য আবেদন পত্র (নমুনা কপি)

প্রিয় পাঠক, আমি চেষ্টা করেছি নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় উপস্থাপন করার জন্য। আপনি যদি মনোযোগ দিয়ে উপরোল্লিখিত বাক্যগুলো পড়ে থাকেন, তবে যে কোনো ইন্টারভিউতে যদি প্রশ্ন করে বলা হয় – নিজের সম্পর্কে কিছু বলুন এর উত্তর আপনি নিশ্চই দিতে পারবেন বলে আশাবাদী।

নিজের সম্পর্কে কিছু কথা বলার জন্য অবশ্যই নিজেকে চিনতে হবে, জানতে হবে। আত্মবিশ্বাসী লোকেরা নিজেকে চিনে বিধায় এই ধরণের প্রশ্নের উত্তর দেওয়া তাদের জন্য মোটেও কঠিন নয়। আপনিও পারবেন।

নিজের সম্পর্কে কিছু বলতে পারার মধ্যে আত্মবিশ্বাস তৈরি হয়। মনোবল বৃদ্ধি হয় এবং নিজেকেও চেনা যায়, জানা যায়। আপনি উপরোক্ত বাক্যগুলোকে হুবহু মুখস্ত করবেন না। নিজের মতো করে বলার চেষ্টা করবেন, এতে আপনার সৃজনশীলতা বৃদ্ধি পাবে এবং নিজ থেকেই অনেক কিছুই বলার মতো ক্যাপাবিলিটি তৈরি হবে।

IT Nirman

যত জ্ঞান-ধন করেছি অর্জন জীবনের প্রয়োজনে,
তার সবটুকুই বিলাতে চাই সৃষ্টির কল্যাণে।

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.