রাস্তা সংস্কারের জন্য আবেদন পত্র লেখার নিয়ম

রাস্তা সংস্কারের জন্য আবেদন পত্র লেখার নিয়ম

সামাজিক ভাবে চলাফেরা করার জন্য রাস্তা অপরিহার্য একটি বিষয়। বিভিন্ন সময় দেখা যায় যে, বন্যা, খরা এবং প্রাকৃতিক দুর্যোগ সহ অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে রাস্তায় চলাফেরা করা অনুপযুক্ত হয়ে পড়ে।

এমতবস্তায় থানা বা জেলার দায়িত্বরত সরকারি উচ্চ কর্মকর্তাদের বরাবর রাস্তা সংস্কারের জন্য আবেদন পত্র লেখা যেতে পারে। এতে করে তারা সহজেই রাস্তা সংস্কারের জন্য ব্যবস্থা গ্রহণ করবে।

আমাদের মধ্যে অনেকেই আছে, যারা আবেদন পত্র বা দরখাস্ত লেখার নিয়ম জানে না, অথবা নিয়ম জানে কিন্তু কিভাবে আবেদন পত্রটি গুছিয়ে লিখতে হবে তা বুঝতে পারছে না, তাদের জন্যই আজ আমি একটি নমুনা কপি উপস্থাপন করেছি।

রাস্তা সংস্কারের জন্য আবেদন পত্র লেখার নিয়ম

তারিখঃ ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ইং
বরারর,
থানা নির্বাহী অফিসার
কিশোরগঞ্জ সদর থানা, কিশোরগঞ্জ

বিষয়ঃ রাস্তা সংস্কারের জন্য আবেদন।

জনাব,
যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই যে, আপনার এলাকায় নিম্নে উল্লিখিত রাস্তাগুলো সাম্প্রতিক বন্যার কারণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এই রাস্তাগুলোতে পায়ে হাঁটা লোকজন এবং মালপত্র বহনকারী যানবাহন উভয়ের জন্য অনুপযুক্ত এবং মারাত্মক হুমকির সম্মুখীন হয়ে পড়েছে।
. একরামপুর স্টেশন রোড,
২. হাবিবনগর, মরিচখালী রোড,
৩. বৌলাই, চামড়া রোড ইত্যাদি।

অতএব, আপনার কাছে নিবেদন এই যে, এই রাস্তাগুলো যথাশীঘ্র মেরামত করার যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে আপনাকে সনির্বন্ধ অনুরোধ করছি।

নিবেদক,
ইলিয়াছুর রহমান কাঞ্চন
মোবাইলঃ +৪৪০ ৯৯৯৯৫৫৫৫৮৮

আরও পড়ুনঃ স্কুল – কলেজে বিনা বেতনে অধ্যয়নের জন্য আবেদন পত্র

প্রিয় পাঠক, আবেদনের বিষয়বস্তু উল্লেখ করে এভাবেই মূলত একটি আবেদনপত্র লিখতে হয়। যে কোনো ধরণের আবেদন পত্র বা দরখাস্ত লেখার ক্ষেত্রে ব্যক্তিকে শনাক্ত করে আবেদনের মূল বক্তব্য সুস্পষ্টভাবে উপস্থাপন করা জরুরি। তবেই একটি আবেদনপত্র কার্যকর হবে।

আশাকরি, আপনারা রাস্তা সংস্কারের এই আবেদনপত্রের নমুনাটি বুঝতে পেরেছেন। এই বিষয়ে যদি আপনার আরও কোনো প্রশ্ন থাকে, তবে অবশ্যই কমেন্টে জানিয়ে দিন। ধন্যবাদ

Add comment

Posts

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.