বেহেশতী গাওহার বাংলা pdf Download

বেহেশতী গাওহার বাংলা pdf Download

বেহেশতী গাওহার বাংলা pdf : প্রিয় শিক্ষার্থী, কওমি মাদ্রাসায় যারা পড়াশোনা করেন, বেহেশতী গাওহার কিতাবটির নাম প্রায় সকলেই জানেন। মানুষের দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় সকল মাসায়েলের নির্ভরযোগ্য একটি গ্রন্থ হলো বেহেশতী জেওর। বেহেশতী গাওহার কিতাবটি মূলত তারই পরিশিষ্ট। এটি বাংলাদেশের কওমি মাদ্রাসার প্রাথমিক ক্লাসে দরসের পাঠ্যসূচির অন্তর্ভূক্ত একটি কিতাব।

তাছাড়া বেহেশতি গাওহার কিতাবটি মাসায়েলের সংক্রান্ত হওয়ার কারণে সাধারণ মুসলমানদের কাছেও চাহিদাগত ভাবে বেশ প্রিয়। বিশেষ করে যারা কওমি মাদ্রাসায় বিশেষ জামাতে পড়ে তাদের জন্য কিতাবটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কিতাব। তবে এই কিতাবটি মূলত উর্দু ভাষায় রচিত।

► ডাউনলোডঃ জালালাইন জামাতের কিতাব Pdf 

আমরা বাংলা ভাষাভাষী হিসেবে সবাই উর্দু ভাষা পারি না। তাই অনেকের ইচ্ছে থাকা সত্তেও কিতাবটি পড়তে পারি না। এজন্য কিতাবটির বাংলা অনুবাদের মুখাপেক্ষী অনেকেই। অবশেষে আহমদ মায়মূন নামের আল্লাহর এক বান্দা কিতাবটির বাংলা অনুবাদ করেন।

আজ আমরা আপনাদের সাথে বেহেশতি গাওহার কিতাবটির বঙ্গানুবাদ তুলে ধরেছি। শিক্ষার্থীদের পাশাপাশি বাংলা ভাষাভাষী হিসেবে আপনার কাছেও কিতাবটি ভালো লাগবে আশাকরি।

বেহেশতি গাওহার পরিচিতি

গ্রন্থের নামঃ বেহেশতী গাওহার
মূল লেখকঃ হযরত মাও. আশরাফ আলী থানভী (রহ.)
বাঙ্গানুবাদঃ হযরত মাও. আহমদ মায়মূন
গ্রন্থের ভাষাঃ বাংলা
গ্রন্থ ক্যাটাগরিঃ একাডেমিক / মাসায়েল / ইসলামিক
ফরম্যাটঃ ই-বুক / পিডিএফ বুক
ডাউনলোডঃ ৫,৩১৬ কিলোবাইট। ( 5.3 MB)

বেহেশতী গাওহার বাংলা pdf

প্রিয় জ্ঞান পিপাসু শিক্ষার্থীবৃন্দ, আপনাদের খেদমতে আমরা বেহেশতি গাওহার কিতাবটির pdf ভার্সনটি শেয়ার করেছি। কাঙ্খিত কিতাবটি গুগল ড্রাইভে সংরক্ষণ করা রয়েছে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন।

► ► বেহেশতী গাওহার ডাউনলোড

আমরা আশা করছি বেহেশতী গাওহার বাংলা নোটটি পেয়ে আপনার সকলেই উপকৃত হবেন ইনশাআল্লাহ। পরবর্তীকে আপনি কোন বিষয়ের পিডিএফ চান কমেন্টে জানিয়ে দিন।

IT Nirman

যত জ্ঞান-ধন করেছি অর্জন জীবনের প্রয়োজনে,
তার সবটুকুই বিলাতে চাই সৃষ্টির কল্যাণে।

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.